আমাদের কথা

আমাদের কথা

আমাদের কথা অক্টোবর ২০১৯

প্রাণপ্রিয় বন্ধুরা, আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো।

অনেক বন্ধু সামনে পিইসি এবং জেএসসি পরীক্ষা দেবে। সম্ভবত সেজন্য সংশ্লিষ্ট বন্ধুগণ লেখাপড়ায় খুব ব্যস্ত আছো । হ্যাঁ, খুব ভালোভাবে লেখাপড়া করো এবং সফল হবার জন্য চেষ্টা করো। তোমাদের সফলতার জন্য আমরা সব সময় দোয়া করছি।

১৯ অক্টোবর আমাদের প্রাণপ্রিয় কবি, জাগরণের কবি, ঘুম তাড়ানিয়া কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী। তোমরা তাঁর সুন্দর সুন্দর লেখার সাথে খুবই পরিচিত বলে মনে করি। কবির মৃত্যুবার্ষিকীতে আমরা বিভিন্ন ধরনের স্মরণসভা, সেমিনার ও দোয়া মাহফিলের আয়োজন করতে পারি। সেই সাথে সকলের প্রতি একান্ত আহ্বান করছি, এই অসাধারণ কবির সকল লেখার সাথে আরও ভালো করে এ সময় পরিচিত হবার জন্য। বেশি বেশি করে তাঁর বই পড়বো। তাঁকে সম্পূর্ণ জানার চেষ্টা করবো। মহান রাব্বুল আলামিন আমাদের প্রাণপ্রিয় কবিকে কবুল করুন।

ঋতু হিসেবে এটা হেমন্তকাল। জানোই তো হেমন্তকাল মানেই এক অসামান্য সুন্দর প্রাকৃতিক রূপ! এই সময় গোটা বাংলাদেশ ছেয়ে যায় অপরূপ সৌন্দর্যে। নতুন ধানের উৎসব তো থাকেই। সেই সাথে থাকে পিঠা-পায়েসের ধুম। সব মিলিয়ে এক অপরূপ হেমন্ত ঋতু। যাকে কখনোই আমরা ভুলতে পারি না। এজন্যই তো কবির মুখে উচ্চারিত হয়- “হেমন্তের হাওয়া... সে যে আমার বোনের নোলক নতুন চালের ভাতের বোলক আপন করে পাওয়া।”

তোমাদের জন্য আবারও সুন্দর জীবন কামনা করছি। আর সেইসাথে এই শেষ করছি আজকের আলাপচারিতা। আল্লাহ হাফেজ।

আপনার মন্তাব্য লিখুন
অনলাইনে কিশোরকন্ঠ অর্ডার করুন
লেখকের আরও লেখা

সর্বাধিক পঠিত

আর্কাইভ

আরও পড়ুন...

CART 0

আপনার প্রোডাক্ট সমূহ