খোলা ডাক

খোলা ডাক

খোলা ডাক মার্চ ২০১৮

মনমাতানো পত্রিকা
কিশোরকণ্ঠ আমার সবচেয়ে প্রিয় পত্রিকাÑ আমি প্রতি মাসে এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি। ঠিক তেমনি সারা দেশের পাঠকরাও এর জন্য পথ চেয়ে থাকে। সকল পাঠকই এর কাছ থেকে অনেক কিছু পেয়ে থাকি। আমাদের জানা-অজানা হাজারও তথ্য থেকে শুরু করে অনেক অনেক কিছু যা আর কোন পত্রিকাতে পাওয়া যায় না। প্রতিটি শিশু-কিশোরের মনের মত পত্রিকা এটি। তাইতো এটি আমাদের মনমাতানো পত্রিকা।
হাসিব মাহমুদ মোশাররফ
উত্তম হাজির হাট, রংপুর

স্মৃতির পাতায় কিশোরকণ্ঠ
শিশু-কিশোরদের অদ্বিতীয় প্রিয় পত্রিকার নাম কিশোরকণ্ঠ। এখন শুধু কিশোরকণ্ঠ শিশু-কিশোরদের নয় বরং ছোট বড় সবার কাছে হয়ে উঠেছে মাসব্যাপী সাহিত্য ক্ষুধার খোরাক। আমি অবাক হয়ে যাই। মাস শেষ হলেই শুনি কিশোরকণ্ঠ আর কিশোরকণ্ঠ। আমি একবার অসুস্থ হয়েছিলাম। এক ছাত্র এসে বলেছিলো আপনি অসুস্থ থাকেন কিন্তু কিশোরকণ্ঠ তো অসুস্থ থাকার পত্রিকা নয়। পত্রিকার দিন পত্রিকা পড়ব। সেই কথাটি এখনো হৃদয়ে নাড়া দেয়। ইনশাআল্লাহ্ কিশোরকণ্ঠ তার আদর্শ আর ভালোবাসার মাধ্যমে বেঁচে থাকবে চিরদিন।
জাকারিয়া আল হোসাইন
ডিমলা, নীলফামারী

শুধু আনন্দ নয় জ্ঞানেরও খোরাক
আমি ২০১৫ সালের ফেব্রুয়ারি মাস থেকে নতুন কিশোরকণ্ঠের একজন নিয়মিত পাঠক।
হাঁটিহাঁটি পা পা করে চলতি ফেব্রুয়ারিতে ৩ বছর পূর্ণ হলো। একজন ছাত্রের আদর্শ ক্যারিয়ার তৈরির যাবতীয় খোরাক আছে কিশোরকণ্ঠ এই ছোট্ট পত্রিকাটিতে। যদিও আকারে ছোট কিন্তু জ্ঞানের দিক থেকে একজন ছাত্রের জন্য মহৎ বড়। বিনোদনেও এর জুড়ি নেই। হাসির বাক্স তার জ্বলন্ত প্রমাণ। তার সাথে কিছু ছোটগল্প যেগুলো আমাদের হাসতে ও কাঁদতে শেখায়। সর্বোপরি প্রিয় এই পত্রিকাটির জন্য মনের গভীর থেকে দোয়া রইলো। পাশে আছি পাশে থাকবো ইনশাআল্লাহ্।
জাকারিয়া আল হোসাইন
চাপানীহাট, ডিমলা, নীলফামারী

আমাদের প্রাণ
নতুন কিশোরকণ্ঠ পড়তে লাগে আমাদের বেশ ভালো। সত্যিই যেন পত্রিকাটি আমাদের জ্ঞানের আলো। তার আলোয় আলোকিত হোক জ্ঞানপিপাসু ছাত্র-ছাত্রীর প্রাণ। এ যেন জ্ঞান প্রচারের এক অনন্য মেহেরবান।
নুরুল ইসলাম
গজনিয়া, রামু, কক্সবাজার

অবাধ তথ্যভান্ডার
কিশোরকণ্ঠ পত্রিকা অন্য সব পত্রিকা থেকে আলাদা। আমরা জানি কৌতুকের বইয়ে শুধু কৌতুক থাকে, কবিতার বইয়ে কবিতা। কিন্তু কিশোরকণ্ঠ এমন একটি পত্রিকা যাতে আছে এ টু জেড সবÑ সকল তথ্যের মিলিত রূপ কিশোরকণ্ঠ।
নাজমুল হাসান মুন্না, চৌদ্দগ্রাম

কিশোরদের জীবনসাথী
নতুন কিশোরকণ্ঠের সাথে আমার পরিচয় সেই ২০০৮ সালের আগস্ট মাস থেকে। সেদিন থেকে কিশোরকণ্ঠ আমার জীবন সাথী হয়ে গেছে। প্রতি মাসের শুরুতে কিশোরকণ্ঠের অপেক্ষায় থাকি। এখন পর্যন্ত আমি যাদের মাঝে কিশোরকণ্ঠ বিতরণ করেছি তারা অধিকাংশই এর নিয়মিত পাঠক হয়ে গেছে। তারা নিজেরা একে জীবনসাথী হিসাবে গ্রহণ করেছে।
মো: লাবিব হাসান
গোহাইল কান্দি, ময়মনসিংহ

ভালো লাগে
আমি সর্বাধিক প্রচারিত শিশু-কিশোর মাসিক নতুন কিশোরকণ্ঠের একজন নতুন ও মুগ্ধ পাঠক। এর প্রতিটি বিভাগ আমার অত্যন্ত ভালো লাগে। পাশাপাশি অনেক কিছু শিখতে পারি যা আমার ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমি এই পত্রিকাটির দীর্ঘায়ু কামনা করছি।
মো: ছালিক আহমেদ
শ্রীমঙ্গল, মৌলভীবাজার

জ্ঞানের হাতিয়ার
কিশোরকণ্ঠ হলো এমন একটি মাসিক পত্রিকা, যা পাঠ করার মাধ্যমে কিশোর মনে জ্ঞানের সমৃদ্ধি ঘটে। এই মাসিক পত্রিকায় রয়েছে ইতিহাস, ঐতিহ্য, মহা মানবের জীবনী সম্পর্কে বিশেষ কিছু, এমনকি রয়েছে বিজ্ঞানবিষয়ক জানার অনেক কিছু, যা একটি কিশোর মনকে জ্ঞান অন্বেষণের পথ সুগম করে দেয়। তাই আমি বলবো যে, কিশোরকণ্ঠ হলো জ্ঞানের হাতিয়ার।
রেদওয়ানুল হক নাসিফ
রাজনগর, মৌলভীবাজার

জ্ঞানের বহর
মানুষকে যে জিনিস আদর্শবান ও নৈতিক হতে শেখায় তা হচ্ছে জ্ঞান। শুধু প্রাতিষ্ঠানিক বই পড়ে কেউ নৈতিক জ্ঞানসম্পন্ন হতে পারে না। তার জন্য বাইরের আদর্শমূলক পত্রিকারও দরকার। আর এর মধ্যে কিশোরকণ্ঠ অতুলনীয়। যার সকল বিভাগই জ্ঞানের বহর। কুরআনের আলো হতে শুরু করে খেলার চমক সকল বিভাগই শিক্ষামূলক। জ্ঞানী ও নৈতিক মানুষ হতে গেলে কিশোরকণ্ঠ পাঠ করার কোন বিকল্প নেই বলে আমি মনে করি, যা শুধুই জ্ঞানের বহরে পূর্ণ।
নাহির উদ্দিন নাবিল
শেরপুর, বগুড়া
                        
আপনার মন্তাব্য লিখুন
অনলাইনে কিশোরকন্ঠ অর্ডার করুন
লেখকের আরও লেখা

সর্বাধিক পঠিত

আর্কাইভ

আরও পড়ুন...

CART 0

আপনার প্রোডাক্ট সমূহ