খোলা ডাক

খোলা ডাক

খোলা ডাক নভেম্বর ২০১৫

সাফল্যের বন্ধু
লেখার শুরুতে নতুন কিশোরকণ্ঠ পরিবারকে সালাম ও শুভেচ্ছা, শত ব্যস্ততা আর ঝামেলার মধ্যেও অল্পক্ষণের জন্য বন্ধুকে ভুলতে পারিনি। এ সময়ের মধ্যেই সে আমাকে ক্লান্তি ভুলিয়ে দেয়। নিয়ে যায় স্বপ্নের দেশে, যেখানে পাওয়া যায় সফল্য। গত আগস্টে কিশোরকণ্ঠ পেয়ে খুঁজতে গেলাম শব্দধাঁধা ও বলতে পারোতে। আমি যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না! এই প্রথম কিশোরকণ্ঠে আমার নাম এলো! এ থেকে আমার বিশ্বাস আরও বেড়ে গেল। এখন সে আমার সব সময়ের সাফল্যের বন্ধু।
মো: ফাহিম মোর্শেদ, কালাচাঁদপুর, বারিধারা, ঢাকা

কিশোরকণ্ঠ জীবন গড়ার ভিত্তি
আমার মনে হয় কিশোরকণ্ঠ জীবন গড়ার ভিত্তি। কেননা কিশোরকণ্ঠ পড়ে আমি অনেক কিছু জানতে পারি। বলা যেতে পারে, কুরআনের আলো, হাদিসের আলো, অনুশীলন, শব্দধাঁধা, বলতে পারো, খোলাডাক, হাসির বাকসো, নাটক-নাটিকা, ছড়া-কবিতা, স্মরণ, মুখোমুখি, উপন্যাস, গল্প, ফিচার, আইটি কর্নার ইত্যাদি জানতে পারি। তাইতো বলি কিশোরকণ্ঠ জীবনের প্রতিটা মুহূর্তের জন্য প্রয়োজন। কিশোরকণ্ঠ জীবন গড়ার ভিত্তি।
ইসলামুল হক তুষার
জলদী, বাঁশখালী, চট্টগ্রাম

সাফল্যের দিশারি
কিশোরকণ্ঠ আমার জীবনের প্রথম পত্রিকা, আমি যেদিন কিশোরকণ্ঠ পাই সেই দিনই এটি আমার পছন্দ হয়। কিশোরকণ্ঠ পত্রিকা পড়ে আমি জীবনে অনেক সাফল্য আনতে পারি। আমার মনে হয় কিশোরকণ্ঠই আমার জীবনের সাফল্যের দিশারি।
শাহরিয়ার ইসলাম সিফাত
ইউসুফ হাইস্কুল, কুমিল্লা

একান্ত বন্ধু
বর্তমানে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বটাকে ছোট একটি গ্রামে পরিণত করেছে। ফলে আমাদেরকে প্রতিযোগী হিসেবে তৈরি করেছে। ফলে আমাদের প্রতিযোগিতা শুধুই প্রতিষ্ঠানের মধ্যে বিদ্যমান নয়। এটি সারা বিশ্বে সকল বন্ধুর সাথে। তাই প্রতিযোগিতা করার অন্যতম মাধ্যম হলো কিশোরকণ্ঠ। এই কিশোরকণ্ঠের মাধ্যমে কিশোরকণ্ঠের সকল বন্ধুর সাথে প্রতিযোগিতা করা যায়। শব্দধাঁধা, বলতে পারো, অনুশীলন, পাঠ প্রতিযোগিতাসহ চমৎকার সব বিষয় দ্বারা। তাই আমার কিশোরকণ্ঠ হলো প্রতিযোগিতার প্রিয়বন্ধু।
আর এম আতা-ই-রাব্বী
মদাতী, কালীগঞ্জ, লালমানিরহাট

জ্ঞানের আলো
কিশোরকণ্ঠ সত্যিই তুমি জ্ঞানের আলো। তুমি শুধু জ্ঞানে ভরপুর। তুমি মোদের জ্ঞান দিলে, আদর্শ শেখালে, সততা বুঝালে, ন্যায়পরায়ণতা শেখালে। বিনিময়ে আমরা তোমাকে কিছুই দিতে পারলাম না। তোমার জাদুর টানে ছুটে যাই তোমার কাছে। মাসের শুরুতেই অধীর আগ্রহ নিয়ে তোমার পথ চেয়ে থাকি। তুমি কখন আসবে সেই বুকভরা আশা নিয়ে প্রতিটি মুহূর্ত তোমার জন্য অপেক্ষা করি।
মো: আবদুল্লাহ, লক্ষ্মীপুর

আমার প্রিয় বন্ধু
কিশোরকণ্ঠ আমার প্রিয় বন্ধু। সে আমাকে জ্ঞানের আলো দিয়ে পথ দেখায়। কিশোরকণ্ঠের গল্প, উপন্যাস, ছড়া-কবিতা, কুরআনের আলো, হাদিসের আলো ইত্যাদি পড়তে আমার ভালো লাগে। কিশোরকণ্ঠের সাথে আমার পরিচয় এক বছর আগে অর্থাৎ ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে। সেই থেকে শুরু। তবে সে মাসে আমি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলাম। তাই সে সংখ্যাটি আমি পড়তে পারিনি। তবে বাড়ি ফিরে এসে আমার এক বন্ধুর কাছ থেকে সে সংখ্যাটি নিয়ে পড়লাম। আজ পর্যন্ত কোনো সংখ্যা আমার পড়তে বাদ পড়েনি।
আবারো বলছি জ্ঞানের আলো দিয়ে পথ দেখানোর জন্য তাকে অনেক অনেক ধন্যবাদ। আর লাখো শুকরিয়া যে মহান আল্লাহ তায়ালা আমাকে তার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন। কিশোরকণ্ঠ দীর্ঘজীবী হোক।
মো: সাব্বির আহমেদ
এপ্রোস রোড, শিপইয়ার্ড, খুলনা




অমিয় সুধা
প্রতি মাসে আমি যখন কিশোরকণ্ঠ পাই তখন প্রায় ১৫-২০ তারিখ হয়ে যায় মাসের। কিন্তু আগস্ট সংখ্যাটি বেশ আগে ভাগেই পেয়ে গেলাম। এ জন্য আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া। আগস্ট সংখ্যাটির ওপর চোখ পড়তেই প্রচ্ছদ দেখে মন জুড়িয়ে গেল। ‘হৃদয়ের নায়ক শেখ আবুল কাশেম মিঠুন’- লেখাটি বেশ ভালো লেগেছে। আল্লাহ মিঠুন ভাইকে জান্নাত নসিব করুন। উপন্যাস ‘পুড়োবাড়ির রহস্যবুড়ো’- এতই ভালো লেগেছে যা ভাষায় বোঝানো যাবে না। অন্যান্য বিভাগ স্মরণ, খেলার চমক, কুরআন-হাদিসের আলো, গল্প, ছড়া-কবিতা- এগুলোও ভালো লেগেছে। পাশাপাশি আমি লাভ করেছি জ্ঞানের এক অমিয় সুধা। তাই কিশোরকণ্ঠকে ধন্যবাদ জানাচ্ছি।
মো: মাহমুদুল হাসান
জয়াগ, সোনাইমুড়ী, নোয়াখালী


আমার চাওয়া
কিশোরকণ্ঠে ‘এসো না ইংরেজি শিখি’ এবং ‘জেলা পরিচিতি’ চাই। প্লিজ ছাপালে আমাদের উপকার হবে।
মুহাম্মদ ইসলামুল হক তুষার, রঙ্গিয়াঘোনা মনছুরিয়া ফাজিল মাদরাসা
আমার প্রত্যাশা
আমি আগের মতো আবারো কিশোরকণ্ঠে লেখা পাঠালাম। আর লেখা পাঠানোর এ সাহস পেলাম আপনার কাছেই। কারণ আপনি আমার চিঠির উত্তর দিয়েছেন এবং আরো লেখা পাঠাতে বলেছেন। জানি না আমার কাঁচা হাতের লেখাগুলো আপনার কাছে কতটুকু গ্রহণযোগ্যতা পায়। তবে গ্রহণযোগ্যতা পেলেই কিশোরকণ্ঠে ছাপিয়ে দেবেন বলে আশা করি।
সাহেদুজ্জামান (সাকিব), ডা: চন্দনা উচ্চবিদ্যালয়, কালীগঞ্জ, লালমনিরহাট
আদর্শ মানুষ হতে শেখায়
আদর্শবান পত্রিকা বাংলাদেশে একটাই। শিশু-কিশোর ছিলো যখন অনাদর্শে, কেউ বা তখন কাঁদতো আর কেউ বা থাকতো হর্ষে। আদর্শবান হতে শেখায় কোন পত্রিকা জানো? প্রাণের কণ্ঠ, কিশোরকণ্ঠ এ কথা কি মানো? হ্যাঁ ভাই, সত্যি কিশোরকণ্ঠই একমাত্র পত্রিকা যা বর্তমানে আমাদেরকে বিশেষ করে শিশু-কিশোরদের আদর্শবান হতে শেখায়।
মো: নওশেদ আলী, ভোলকুপাড়া, সাতমেড়া, পঞ্চগড়
                        
আপনার মন্তাব্য লিখুন
অনলাইনে কিশোরকন্ঠ অর্ডার করুন
লেখকের আরও লেখা

সর্বাধিক পঠিত

আর্কাইভ

আরও পড়ুন...

CART 0

আপনার প্রোডাক্ট সমূহ