খোলা ডাক

খোলা ডাক

খোলা ডাক আগস্ট ২০১৮

অবাস্তব হলেও সত্যি

কোনো বই পড়ে যে মানুষের মন এত সহজে বিকশিত হতে পারে নতুন কিশোরকণ্ঠ না পড়লে হয়তো বুঝতেই পারতাম না। ছোট একটা বইয়ের মাঝে যে জ্ঞানের বিশাল সমুদ্র থাকতে পারে নতুন কিশোরকণ্ঠই তার প্রমাণ। এটা যেন জ্ঞানের অলরাউন্ডার। জ্ঞানের সকল বিষয় এর অন্তর্ভুক্ত। তাই এটা অবাস্তব হলেও এখন সত্যি।
শাওন মিরাজ, গোবিন্দুপুর, বাগেরহাট
জ্ঞানের ভাণ্ডার

কিশোরকণ্ঠ এমন এক ধরনের পত্রিকা যার মাঝে রয়েছে সব ধরনের জ্ঞান। কিশোরকণ্ঠের প্রতি আমার একটা আলাদা ঝোঁক। অবশ্য এখন কলেজে পড়ি তাই একটু কম সময়ে পড়া হয়। ২০১৪ সাল থেকে আমি একজন নিয়মিত কিশোরকণ্ঠ পাঠক তখন আমি অষ্টম শ্রেণীতে ছিলাম। আমার আম্মু আমাকে বকা দিতেন যখন কিশোরকণ্ঠ নিয়ে বসতাম। কিন্তু আমি বাড়ির বাইরে অদূরে গিয়ে হলেও কিশোরকণ্ঠ পড়তাম। আমি এই কিশোরকণ্ঠে পেয়েছি এক অনন্য জ্ঞানের ভাণ্ডার। এই সাময়িকীর প্রতিটি পাতায় রয়েছে নতুন নতুন জানা অজানা তথ্য, যা প্রতিটি কিশোরের জন্য এক অনন্য মাধ্যম। এমন এক ধরনের কিশোর সাময়িকী পেয়ে আমি খুব গর্বিত।
মো: আবু ছায়েম, বারদোনা, চট্টগ্রাম

প্রিয় বন্ধু

আমি মাসিক নতুন কিশোরকণ্ঠের নিয়মিত একজন পাঠক। গত বছর থেকে প্রায় সবগুলো সংখ্যা মাসের শুরুতেই আমার হাতে পৌঁছে যাচ্ছে। কিশোরকণ্ঠ হাতে পেলে মনে হয় প্রিয় বন্ধুর সাথে দেখা হলো।
বন্ধু যেমন বন্ধুর সহযোগিতায় পাশে থাকে ঠিক তেমনি কিশোরকণ্ঠই আমার মনের অজানা বিষয়গুলো জানাতে এগিয়ে এসেছে। তাই কিশোরকণ্ঠই আমার প্রিয় বন্ধু।
হাসিব মোশাররফ, উত্তম হাজিরহাট, রংপুর

জীবন চলার সাথী

প্রতিদিন যখন মাদরাসা থেকে আসি তখন অনুভব হয় ক্লান্ত, এই বিকেলে কার সাথে কাটাবো আমার ক্লান্ত সময়টি। আর তখনই পেয়ে যাই তোমার ঠিকানা। আর তোমার অনুশীলনে কাটিয়ে দেই আমার অবসর সময়টি। আর প্রতি মাসে অধীর আগ্রহে অপেক্ষা করি তোমার জন্য। তোমার অনুপস্থিতিতে আমি বিচলিত হয়ে পড়ি। আর তাই মনে করি হে কিশোরকণ্ঠ তুমিই আমার জীবন চলার সাথী।
আবু সাঈদ খুদরি, জামিরা, জামালপুর

অফুরন্ত জ্ঞানের ভাণ্ডার

২০০৭ সালে এক সহপাঠীর মাধ্যমে কিশোরকণ্ঠ পড়া শুরু করেছিলাম। তখন থেকে আজ অবধি নিয়মিত এই জ্ঞানভাণ্ডার পাঠ করছি। এর প্রতিটি বিভাগে রয়েছে অফুরন্ত জ্ঞান যা আমার আত্মাকে করেছে স্বয়ংসম্পূর্ণ। আমি মাস শেষ হতে না হতেই জ্ঞানের সন্ধানে কিশোরকণ্ঠ খোঁজ করি। আমি কিশোরকণ্ঠের দীর্ঘায়ু কামনা করি।
সোহেল রানা, গয়েশপুর, পাবনা

কিশোরদের বন্ধু

আমি ২০১৩ সালের এপ্রিল মাস থেকে নতুন কিশোরকণ্ঠের সাথে যুক্ত। এর সাথে যুক্ত থেকে যেমনি নানা রকম জ্ঞান আহরণ করা যায় তেমনি যে সময় বাইরে আড্ডা দিতাম সেই সময়টুকু আড্ডা থেকে বিরত থাকা যায়। কারণ সেই সময়টুকু কিশোরকণ্ঠের সাথে কাটানো যায়। এটি কিশোরদের বেস্ট ফ্রেন্ড। প্রতি মাসের শুরুতে কিশোরকণ্ঠের অপেক্ষায় থাকি। এই পর্যন্ত আমি যতটুকু পেরেছি পাঠক বৃদ্ধি করার চেষ্টা করেছি এবং যাদের মাঝে কিশোরকণ্ঠ বিতরণ করছি তারা সকলেই নিয়মিত পাঠক হয়ে গেছে।
জসিম উদ্দিন, ফরাশগঞ্জ, লক্ষ্মীপুর
                        
আপনার মন্তাব্য লিখুন
অনলাইনে কিশোরকন্ঠ অর্ডার করুন
লেখকের আরও লেখা

সর্বাধিক পঠিত

আর্কাইভ

আরও পড়ুন...

CART 0

আপনার প্রোডাক্ট সমূহ