খোলা ডাক

খোলা ডাক

খোলা ডাক মে ২০২০

দ্বিগুণ খুশি
ডিমলার পক্ষ থেকে কিশোরকণ্ঠ পরিবার ও সকল পাঠককে জানাই ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক। সবার হৃদয় ঈদের খুশিতে ভাতের বলকের মতো বুদবুদ করছে। আর সেই বুদবুদি ওঠা জ্বালানিশক্তি বাড়িয়ে দিতে কেরোসিন ঢেলে ঈদের খুশিকে দ্বিগুণ করতে নতুন কিশোরকণ্ঠ নিয়েছে কত আয়োজন। সত্যি কিশোরকণ্ঠ ‘ঈদসংখ্যা’ পড়লে অনেক আনন্দ লাগে হৃদয়গ্রহে। সাগরের বুকে ঊর্মিমালার মতো আনন্দ উজিয়ে ওঠে।
এমনকি ঈদের ছয়-সাত মাস পরে ঈদসংখ্যা পড়লেও মনে হয়, যেন আগামীকালই ঈদ। পবিত্র ঈদের খুশি আর আনন্দ ছড়িয়ে যাক সমগ্র ভুবনজুড়ে। হাসি খুশি আর ভালোবাসায় ভরে উঠুক সবার জীবন। ধনী-গরিবের ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে টেনে নিয়ে আনন্দ ভাগাভাগি করি। ঈদুল ফিতরে এই হোক আমাদের প্রত্যাশা।
ইয়াছিন আরাফাত
মাদরাসা পাড়া, ডিমলা, নীলফামারী
জ্ঞানের ভাণ্ডার কিশোরকণ্ঠ
তোমরা যদি ঘরে বসে জ্ঞানের ভাণ্ডার চাও
নিয়মিত সবাই তোমরা কিশোরকণ্ঠ পড়ে যাও।
আমাদের সকলের লেখাপড়ার পাশাপাশি বাইরের বিশ্ব সম্পর্কে বিভিন্ন জ্ঞান অর্জন করা দরকার। আর এই জ্ঞান অর্জন করতে হলে কিশোরকণ্ঠের বিকল্প নেই। তাই আমাদেরকে নিয়মিতভাবে কিশোরকণ্ঠ পড়তে হবে। এই ছোট্ট কিশোরকণ্ঠে আমরা যত কিছু দেখতে পাই সেগুলো কিন্তু অন্য কোন বইয়ের মধ্যে পাই না। তাই আমাদের এই বিশ্ব, বাংলাদেশ ও বিজ্ঞান এবং সকল নৈতিকতার শিক্ষা শিখতে হলে, জানতে হলে কিশোরকণ্ঠ পাঠ করতে হবে। তাই আমাদের সবাইকে নিয়মিত কিশোরকণ্ঠ পাঠ করতে হবে এবং সকলের হাতে হাতে এই জ্ঞানের ভাণ্ডার পৌঁছে দিতে হবে।
হাবিবুর রহমান শেরেবাংলা, দেওয়ানগঞ্জ, জামালপুর

নতুন জগৎ
আমি ২০০৯ সালের মে মাস থেকে কিশোরকণ্ঠ পড়ি। আমি কিশোরকণ্ঠের একজন নিয়মিত পাঠক।
আমি কিশোরকণ্ঠে মাধ্যমে অনেক কিছু শিখেছি। জেলা পরিচিতি, সাহসী মানুষের গল্প, মোরা বড় হতে চাই, দেশ পরিচিতি, রহস্যভেদ, সায়েন্স ফিকশন এবং মুখোমুখিসহ কিশোরকণ্ঠের নতুন ও পুরাতন সবগুলো বিভাগ আমার খুব ভালো লাগে। প্রিয় কিশোরকণ্ঠ আমাকে দেখিয়েছে আলোর পথ, জ্ঞানের পথ, সত্যের পথ, সুন্দরের পথ, কিশোরকণ্ঠ আমাকে দেখিয়েছে এক নতুন জগৎ। তাইতো প্রতি মাসের শুরু থেকেই কিশোরকণ্ঠের জন্য অপেক্ষা করি এবং যখনই নতুন সংখ্যা হাতে পাই সঙ্গে সঙ্গে পড়তে শুরু করি এবং অন্যদের মাঝে বিতরণ করি। বর্তমানে আমি এইচএসসি পরীক্ষার কারণে প্রিয় কিশোরকণ্ঠকে খুব মিস করছি। আমি মনে করি প্রত্যেক শিশু-কিশোরের জ্ঞানার্জনের জন্য কিশোরকণ্ঠ পড়া প্রয়োজন আছে। কিশোরকণ্ঠ একটি শিশু-কিশোর পত্রিকা হলেও কিশোরকণ্ঠ থেকে বড়দেরও অনেক কিছু শেখার আছে।
মোসাদ্দেকুল ইসলাম
দিগটারী, কান্দি, পীরগাছা, রংপুর

সালাম ও শুভেচ্ছা
প্রথমে কিশোরকণ্ঠ পরিবারকে আমার সালাম ও শুভেচ্ছা জানাই। কিশোরকণ্ঠ যে আকর্ষণীয় পত্রিকা তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ এর মধ্যে যে গল্পগুলো থাকে তা একজন সৃজনশীল ছাত্রের জন্য খুব উপকারী। আমার মতে সৃজনশীল জগতের প্রত্যেক ছাত্রের জন্য কিশোরকণ্ঠ পড়া খুব জরুরি। কিশোরকণ্ঠ যুগ যুগ ধরে বেঁচে থাকুক এই কামনা করি।
বোরহান উদ্দিন, কেশবপুর, যশোর

আলোর কর্ণধার
মা যেমন তার সন্তান জন্ম দিয়ে তাকে লালন পালন করে যেন সন্তান পৃথিবীর বুকে গৌরবময় কিছু বয়ে আনে যা দেশ ও জাতির আলোর কর্ণধার হিসেবে প্রতিষ্ঠিত হয়। ঠিক তেমন কিশোরকণ্ঠ খুদে লেখকদের এই পত্রিকার মাধ্যমে তার মেধা বিকশিত করে জাতির কাছে আলোর কর্ণধার হিসেবে প্রতিষ্ঠত করছে যা সত্যই প্রশংসার দাবিদার। প্রভুর কাছে দোয়া করি সামনে এগিয়ে যাও দুর্বার গতিতে গুড লাক ফর ইউ।
আব্দুল্লাহ আল-আমিন
চন্ডিজান, উলিপুর, কুড়িগ্রাম

নাম্বার ওয়ান পত্রিকা
আমার কিশোরকণ্ঠ পড়ার বয়স বছর তিনেক হয়েছে। আমি এই তিন বছরে অনেক কিছু শিখেছি। কিশোরকণ্ঠের মধ্যে আমি সবচেয়ে মজা পাই হাসির বাকসো পড়ে। তারপর কার্টুন, ছড়া-কবিতা, অনুশীলন, খোলা ডাক, বলতে পারো, শব্দধাঁধা অর্থাৎ সকল বিভাগ পড়েই খুব মজা পাই। আমি মনে করি বর্তমানে দেশে যত মাসিক পত্রিকা আছে তার মধ্যে কিশোরকণ্ঠ নাম্বার ওয়ান। তাই আমি কিশোরকণ্ঠকে খুব ভালোবাসি। আর বলতে থাকি কিশোরকণ্ঠ নাম্বার ওয়ান পত্রিকা।
জাবির আহম্মেদ জিহাদ
চিনাডুলী, ইসলামপুর, জামালপুর

উপদেশদাতা
কিশোরকণ্ঠ আমার জীবনের প্রথম সংশোধন। কিশোরকণ্ঠ আমাকে সঠিক ব্যবহার করতে, সঠিক কাজ করতে, সঠিকভাবে জীবন উপভোগ করতে শিখিয়েছে। কিশোরকণ্ঠ আমাকে সবচেয়ে বেশি উপদেশ দিয়েছে। কিশোরকণ্ঠের গল্পগুলো থেকে আমি অনেক নীতি শিক্ষা পেয়েছি। ধন্যবাদ কিশোরকণ্ঠ!
দুর্জয় দত্ত প্রহর
সদর, মৌলভীবাজার
                        
আপনার মন্তাব্য লিখুন
অনলাইনে কিশোরকন্ঠ অর্ডার করুন
লেখকের আরও লেখা

সর্বাধিক পঠিত

আর্কাইভ

আরও পড়ুন...

CART 0

আপনার প্রোডাক্ট সমূহ