খোলা ডাক

খোলা ডাক

খোলা ডাক আগস্ট ২০১৫

বড় হওয়ার প্রেরণা
সকল মানুষই চায় জীবনে অনেক বড় হতে। তেমনি আমিও চাই জীবনটাকে অনেক বড় করে সাজাতে। উৎসাহ দেয়ার মতো ভালো বন্ধু না থাকায় সকলের সব স্বপ্ন পূরণ হয় না। কিন্তু আমি একজন বন্ধু পেয়েছি, যার নাম হলো নতুন কিশোরকণ্ঠ। এই কিশোরকণ্ঠে উল্লেখিত দেশসেরা সাহিত্যিক, কবি ও লেখকদের জীবনী আমাকে অনুপ্রেরণা দেয়। তাদের সাক্ষাৎকার আমাকে বড় হতে উৎসাহ জোগায়। তাইতো আমি কিশোরকণ্ঠকে আমার একমাত্র বড় হওয়ার প্রেরণা হিসেবে ভাবি।
মো: নাহিদুল ইসলাম
বিরাহিমপুর সদর, লক্ষ্মীপুর
একটু আগে চাই
কিশোরকণ্ঠ আমার প্রিয় পত্রিকা। সারা মাস অপেক্ষা করি কখন আমার কাছে আসবে আমার প্রিয় পত্রিকাটি। যখন আমি এটা হাতে পাই তখনই পড়া শুরু করে দিই। কিন্তু এটি আমার কাছে একটু দেরিতে আসে। মাসের ২১-২২ তারিখের আগে আমি কিশোরকণ্ঠ পাই না। যার ফলে এতে যে প্রশ্ন ছাপা হয় তার উত্তর জানা থাকলেও আমি অনেক সময় পাঠাতে পারি না। তাই আমি অনুরোধ জানাচ্ছি- যাতে মাসের ১৫-১৬ তারিখের মধ্যে আমার প্রিয় পত্রিকাটি হাতে পাই।
আসিফুর রশীদ (তন্ময়)
ধুঞ্চি, রাজবাড়ী
জ্ঞানের ভান্ডার
অনেক অপেক্ষার পর যখন কিশোরকণ্ঠ হাতে পাই তখন আমার মনটা উৎফুল্ল হয়ে ওঠে। ২০১৩ সালের জুলাই মাস থেকে নিয়মিত কিশোরকণ্ঠ পড়ে আসছি। এ পর্যন্ত আমি কিশোরকণ্ঠ থেকে অনেক কিছু শিখতে পেরেছি। এতে রয়েছে মহান কুরআন, হাদিসের আলো, গল্প, কবিতা, হাসির বাকসো, সায়েন্স ফিকশন, ফিচার, আরো কত কী! প্রতি মাসে এসব জ্ঞানের ভান্ডার উপহার দেওয়ার জন্য কিশোরকণ্ঠ কর্তৃপক্ষকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।
হালিমা সাদিয়া সুমাইয়া
মুদাফরগঞ্জ, কুমিল্লা
কালের সাক্ষী
অসভ্য ভয়াল এক বিষাক্ত থাবায় ছিন্নভিন্ন হয়ে যাচ্ছে মানুষ্যত্ববোধ, মানবতা, নৈতিকতা, বিশেষ করে আগামী প্রজন্মকে ধ্বংস করার সকল আয়োজন সম্পন্ন হচ্ছে। ঠিক তার বিপরীতে যারা একটা সুন্দর বাংলাদেশ চায় তাদের সম্মিলিত প্রচেষ্টায়, নৈতিক চরিত্রের উৎকর্ষের জন্য জ্ঞানের রাজ্যে উজ্জ্বল তারকা তৈরির প্রত্যয় নিয়ে একঝাঁক মেধাবী বুদ্ধিজীবী ছাত্রপ্রতিনিধি শিশু-কিশোরদের হাতে তোলে  দেয় জ্ঞানে ভরা কালের নকিব খ্যাত কিশোর পত্রিকা ‘নতুন কিশোরকণ্ঠ’। সবার জীবন সুন্দর হোক, ভ্রাতৃত্বপূর্ণ একটা পৃথিবী গড়ে উঠুক- এই প্রত্যাশায় আছি।
হাসেম হাসান ইলাহী
আইআইইউসি কুমিরা, সীতাকুন্ড, চট্টগ্রাম
তাকিয়ে থাকি নয়ন মেলে
যেদিন থেকে কিশোরকণ্ঠ আমার হাতে এসেছে, ঠিক সেই দিন থেকে কিশোরকণ্ঠ আমার জীবনে অভাবনীয় সাফল্য এনে দিতে সমর্থ হয়েছে। আজ সে আমার পরম বন্ধুতে পরিণত হয়েছে। আমি আমার জীবনের সকল হাসি-কান্না তার কাছে লেখনীর মাধ্যমে প্রকাশ করতে পারি। এই কিশোরকণ্ঠের কুরআনের আলো ও হাদিসের আলো আমাকে ক্রমে ক্রমে সত্যের সন্ধানে নিয়ে যাচ্ছে। গল্প, উপন্যাস, ছড়া, কবিতা, সায়েন্স ফিকশন এবং ভ্রমণ কাহিনীগুলো আমার জ্ঞানের পরিধি অকৃপণভাবে প্রসারিত করছে। আর হাসির বাকসোর তো কোনো কথাই নেই। তাইতো প্রতি মাসের শুরুতে হে আমার পরম বন্ধু, তোমার জন্য তাকিয়ে থাকি নয়ন মেলে।
নজরুল ইসলাম রানা
মৃধার হাট উচ্চবিদ্যালয়, সদর, নোয়াখালী

চলার সাথী
কিশোরকণ্ঠ আমার জীবনে চলার সাথী হয়ে গেছে। যেন তাকে এক মুহূর্তের জন্যও ভুলতে পারি না। মাস শুরু হলেই কিশোরকণ্ঠ হাতে পেয়ে যাই, আর পাওয়া মাত্রই সব বিভাগ পড়ে ফেলি।
মো: আব্দুল আলিম
চাঁপাইনবাবগঞ্জ
                        
আপনার মন্তাব্য লিখুন
অনলাইনে কিশোরকন্ঠ অর্ডার করুন
লেখকের আরও লেখা

সর্বাধিক পঠিত

আর্কাইভ

আরও পড়ুন...

CART 0

আপনার প্রোডাক্ট সমূহ