প্রেস বিজ্ঞপ্তি

প্রেস বিজ্ঞপ্তি

প্রচ্ছদ রচনা আগস্ট ২০১১

রমজান মাস আল্লাহতায়ালার পক্ষ থেকে মানুষের জন্য একটি বিশেষ নেয়ামত। মানব মনে খোদাভীতি সৃষ্টি করার জন্যই রমজান মাসের রোজাকে ফরজ করা হয়েছে। আর মহাগ্রন্থ আল কুরআন এই মাসে নাজিল হয়েছে বলেই রমজান মাসের এতো গুরুত্ব। তাই কুরআন মোতাবেক জীবন পরিচালনা করা একান্ত কর্তব্য। বর্তমান ঝঞ্ঝা বিুব্ধ সমাজে যদি শান্তি ফিরিয়ে আনতে হয়, তাহলে কুরআনের নীতিমালা বাস্তবায়ন অপরিহার্য। কিশোরকণ্ঠ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন এসব কথা বলেন। তিনি কিশোরকণ্ঠকে মানুষ গড়ার মহান কাজ আরো বেগবান করার আহ্বান জানান।
বর্তমানে বাংলাদেশের প্রধান কবি আল মাহমুদের সভাপতিত্বে ও নতুন কিশোরকণ্ঠের নির্বাহী সম্পাদক আতিকুর রহমানের পরিচালনায় রাজধানীর সেগুন বাগিচাস্থ সেগুন রেস্টেুরেন্টে ছোটদের মেধা-মনন ও প্রতিভা বিকাশের লক্ষ্যে কর্মরত কিশোরকণ্ঠ ফাউন্ডেশনের ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমীর সাবেক পরিচালক অধ্যাপিকা জুবাইদা গুলশান আর, দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক কবি আল মুজাহিদী, দৈনিক সংগ্রামের সাহিত্য সম্পাদক কবি সাজজাদ হোসাইন খান, নজরুল ইনস্টিটিউটের সাবেক নির্বাহী পরিচালক কবি আবদুল হাই শিকদার, মাসিক ফুলকুঁড়ির সম্পাদক কবি জয়নুল আবেদীন আজাদ, সেন্টার ফর ন্যাশনাল কালচার- সিএনসি’র নির্বাহী পরিচালক মাহবুবুল হক, সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারি কবি আসাদ বিন হাফিজ, নতুন কিশোরকণ্ঠের সম্পাদক কবি মোশাররফ হোসেন খান, কবি জাকির আবু জাফর, শিল্পী হামিদুল ইসলাম ও নতুন কিশোরকণ্ঠের ব্যবস্থাপনা সম্পাদক মো: দেলাওয়ার হোসেন। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন প্রফেসর মুহম্মদ মতিউর রহমান।
কবি আল মাহমুদ বলেন, কিশোরকণ্ঠ বাংলাদেশের জন্য একটি রহমত। শিশু-কিশোররা এই পত্রিকা থেকে চরিত্র গঠনের উপাদান পেয়ে থাকে। তিনি বলেন, কিশোরকণ্ঠের লেখাগুলো শুধু শিশু-কিশোরদের জন্যই নয়, বড়দের জন্যও সমান উপযোগী। আশা করি অভিভাবক ও সুধীমহল পত্রিকাটিকে আরো সামনে এগিয়ে নেয়ার জন্য কাজ করবেন এবং কিশোরকণ্ঠের কর্মকর্তাবৃন্দ পত্রিকাটিকে তার মানে টিকিয়ে রাখার প্রচেষ্টা অব্যাহত রাখবেন।
ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কবি হাসান আলীম, কবি গুলশান আরা, নতুন কিশোরকণ্ঠের সহকারী সম্পাদক জুবায়ের হুসাইন ও আনিসুর রহমান প্রমুখ।
                        
আপনার মন্তাব্য লিখুন
অনলাইনে কিশোরকন্ঠ অর্ডার করুন
লেখকের আরও লেখা

সর্বাধিক পঠিত

আর্কাইভ

আরও পড়ুন...

CART 0

আপনার প্রোডাক্ট সমূহ